হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ:
টেকনাফের নাফ নদীতে আবারও রোহিঙ্গা বোঝাই নৌকা ডুবির ঘটনা ঘটেছে। মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করার সময় বঙ্গোপসাগরে আবারও অর্ধ শতাধিক রোহিঙ্গা বহনকারী নৌকাডুবির ঘটনা ঘটে।
স্থানীয়রা এ দুর্ঘটনায় ৩ শিশুর মরদেহ উদ্ধার করেছে বলে জানা গেছে। বৃহস্পতিবার ৮ ফেব্রুয়ারী সকালে এ ঘটনা ঘটে।
টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মাইন উদ্দিন খান বলেন, মিয়ানমার থেকে সাগর পথে নৌকায় পালিয়ে আসার সময় তিন শিশুর মৃত্যু হয়েছে। তাদের উদ্ধার করে স্থানীয় জনপ্রতিনিধের মাধ্যমে দাফন করা হয়েছে’।
বৃহস্পতিবার ভোর রাতে টেকনাফের সাবরাং ইউনিয়নের খুরেরমুখ সংলগ্ন এলাকায় রোহিঙ্গা বোঝাই একটি নৌকা ডুবে যায়। সকালে খুরের মুখ সৈকত থেকে তিন শিশুর মরদেহ উদ্ধার করা হয়। নিহতরা হলেন মিয়ানমার বুসিডং কুলপাতং পাড়ার মোহাম্মদ ইয়াছিনের চার মাস বয়সী শিশু ওমর সালমা, আব্দুল আজিজের সাত মাস বয়সী শিশু মো. আয়ুব ও আব্দুল হাইয়ের ৯ বছরের শিশু সন্তান আব্দুল নবী। নৌকা ডুবির এ দুর্ঘটনায় আরও ৫১ জন রোহিঙ্গা নারী-পুরুষ-শিশু প্রাণে রক্ষা পেয়েছে।
উদ্ধার হওয়া রোহিঙ্গা রশিদ আমিন বলেন ‘আমরা মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসার জন্য রাতে ৫৪ জন রোহিঙ্গা মিলে নৌকায় উঠি। সাগর পথ পাড়ি দিয়ে নৌকাটি কূলের কাছাকাছি এসে ঢেউ লেগে অনেকে পানিতে পড়ে যায়। এতে তিন শিশু নিখোঁজ হয় এবং সকালে আমরা তাদের মরদেহ খুঁজে পাই’।